উড়োজাহাজের ভেতরে দুটি তাজা বুলেট খুঁজে পান এক যাত্রী

দক্ষিণ কোরিয়ার ইনচিওন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৩০ জন আরোহী নিয়ে একটি ফ্লাইট ফিলিপাইনের ম্যানিলার উদ্দেশে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। ওড়ার ঠিক আগে আগে উড়োজাহাজের ভেতরে দুটি তাজা বুলেট খুঁজে পান এক যাত্রী। এতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে তাঁদের নিরাপদে সরিয়ে নিয়ে উড়োজাহাজের ভেতরে তল্লাশি চালায় পুলিশ।

তিন ঘণ্টার বেশি সময় বিলম্বের পর অবশেষে এটি গন্তব্যের উদ্দেশে যাত্রা করে। বিমান সংস্থা কোরিয়ান এয়ারলাইনসের একটি উড়োজাহাজে আজ শুক্রবার সকালে এমন ঘটনা ঘটেছে।

আজ দক্ষিণ কোরিয়ার স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে (আন্তর্জাতিক মান সময় বৃহস্পতিবার রাত ১০টা ৪৫ মিনিট) ম্যানি ালাগামী উড়োজাহাজটির উড্ডয়নের কথা ছিল। তবে উড্ডয়নের আগমুহূর্তে এক যাত্রী উড়োজাহাজের ভেতরে ৯ মিলিমিটারের বুলেটগুলো পান। এমন অবস্থায় উড়োজাহাজটি যাত্রা না করে টার্মিনালে ফিরে যায়। পরে উড়োজাহাজের ভেতরে নিরাপত্তা তল্লাশি চালানো হয়।

পুলিশের ভাষ্য, উড়োজাহাজটিতে তাৎক্ষণিকভাবে কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের ঝুঁকি পাওয়া যায়নি। পরে স্থানীয় সময় বেলা ১১টার দিকে (আন্তর্জাতিক মান সময় বেলা ২টায়) ফ্লাইটটি ইনচিওন বিমানবন্দর থেকে ম্যানিলার উদ্দেশে রওনা করে। উড়োজাহাজটিতে ২১৮ জন যাত্রী ও ১২ জন ক্রু ছিলেন।

এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘বুলেটগুলো কীভাবে উড়োজাহাজের ভেতরে এল, তা আমরা খতিয়ে দেখছি।’

কোরিয়ান এয়ারের এক কর্মকর্তা বলেন, পুলিশের তদন্তের ফলাফল কী হয়, সেদিকে তাকিয়ে আছে বিমান সংস্থাটি।

দক্ষিণ কোরিয়ায় কঠোর অস্ত্র আইন আছে। দেশটিতে কেউ অবৈধভাবে আগ্নেয়াস্ত্র বহন করলে তাঁর সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ কোটি ওন (৭৫ হাজার ৩০০ ডলার) পর্যন্ত জরিমানা হতে পারে।

সূত্র: প্রথম আলো

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.