ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ হামাসের

বিশ্বের শীর্ষ ধনী ব্যবসায়ী এবং মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ককে ফিলিস্তিনের অবরুদ্ধ ভূখণ্ড গাজা সফরের আমন্ত্রণ জানিয়েছেন স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের একজন সিনিয়র কর্মকর্তা।

মূলত গাজা উপত্যকায় ইসরায়েলি বোমা হামলার ফলে সৃষ্ট ধ্বংসের পরিমাণ দেখার জন্যই আমন্ত্রণ জানানো হয়েছে তাকে। বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

লেবাননের বৈরুতে এক সংবাদ সম্মেলনে হামাসের সিনিয়র নেতা ওসামা হামদান ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ জানান।

ওসামা হামদান বলেন, ‘বস্তুত্ব ও বিশ্বাসযোগ্যতার মানদণ্ড মেনে গাজার জনগণের বিরুদ্ধে সংঘটিত গণহত্যা ও ধ্বংসযজ্ঞের পরিধি দেখার জন্য আমরা তাকে(ইলন মাস্ককে) গাজা সফরের আমন্ত্রণ জানাই।‘

হামদান বলেন, ‘ইলন মাস্ক ইসরায়েল সফর করে ৭ অক্টোবরের ঘটনা দেখছে। কিন্তু কেন এ অভিযান এবং পরবর্তীতে ইসরায়েলের চালানো ধ্বংসলীলা বা গাজায় ইসরায়েলের মানবাধিকার লঙ্ঘন দেখতে হলে তাকে গাজায় আসতে হবে।‘

সোমবার ইলন মাস্ক ইসরায়েলে হামলার পরপরই হামাসের পক্ষ থেকে এ আমন্ত্রণ জানানো হল।

৫০ দিনের মধ্যে ইসরায়েল প্রতিরক্ষাহীন গাজাবাসীদের ওপর ৪০ হাজার টনের বেশি বিস্ফোরক ফেলেছে জানিয়ে তিনি আরও বলেন, “আমি মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে ইসরায়েলের সাথে মার্কিন সম্পর্ক পর্যালোচনা করতে এবং তাদের অস্ত্র সরবরাহ বন্ধ করার আহ্বান জানাচ্ছি।”

৭ অক্টোবরের পর থেকে গাজায় ইসরায়েলের ধ্বংসযজ্ঞ ও তাণ্ডবের বিষয়ে কথা বলতে গিয়ে, হামদান ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা মৃতদেহ উদ্ধারে সহায়তা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, হাজার হাজার মানুষ এখনও আটকে আছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.