ঘন কুয়াশায় সৈয়দপুরে অবতরণে ব্যর্থ, ঢাকায় ফিরল দুটি ফ্লাইট

নীলফামারির সৈয়দপুরে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা ৫০ মিটারের কম থাকায় অবতরণ না করে ঢাকায় ফিরে গেছে বেসরকারি বিমান সংস্থার দুটি ফ্লাইট। দেড় শতাধিক যাত্রী নিয়ে পুনরায় ফিরেছে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইট দুটি।

জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ইউএস-বাংলা ও নভো এয়ারের একটি করে ফ্লাইট সৈয়দপুরের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। এসময় সৈয়দপুরের আকাশ কুয়াশাচ্ছন্ন ও ভিজিবিলিটি কম থাকায় প্লেন দুটি এখানকার আকাশে কয়েকটি চক্কর দিয়ে আবার ঢাকা ফিরে যায়। এতে করে যাত্রীরা উত্তেজিত হয়ে পড়েন। অবস্থা বেগতিক দেখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেন এবং কিছু যাত্রীকে আজ বুধবার সকালে (৩ জানুয়ারি) ঢাকা পাঠানোর ব্যাপারে আশ্বস্ত করলে পরিস্থিতি শান্ত হয়।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শীতের এই সময়ে বিমানের শিডিউল ঠিক রাখা সম্ভব হচ্ছে না। বিমান চলাচলের জন্য ২ হাজার ভিজিবিলিটি দরকার সেখানে পাওয়া যাচ্ছে ৫শ থেকে ৭শ ভিজিবিলিটি। বিশেষ করে সকাল ও রাতে সমস্যা হচ্ছে বেশি। আজ বুধবারও (৩ জানুয়ারি) দুপুরে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা কম।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে বাংলাদেশ বিমানসহ ইউএস-বাংলা ও নভোএয়ারের পাঁচটি ফ্লাইট অবতরণ করতে পারেনি। ঘন কুয়াশা কেটে যাওয়ার পর বিমান চলাচল স্বাভাবিক হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.