মাঝ আকাশে ঝড়ের কবলে কমলা হ্যারিসের বিমান, জরুরি অবতরণ

যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন বাইডেন প্রশাসনের সময়টা বেশ খারাপই যাচ্ছে বলা যায়। বারবার নানারকম বিপদের সম্মুখীন হচ্ছেন দলের প্রধান সব নেতারা। এ নিয়ে বেশ চিন্তায় রয়েছে ডেমোক্রেট দলের সমর্থকরা।

যুক্তরাষ্ট্রের বাইডেন প্রশাসনের প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। অস্ত্রোপচার করতে হয়েছে তাঁর। অন্যদিকে গতকাল রাষ্ট্রপতির দাপ্তরিক বাসভবন হোয়াইট হাউসের সামনের গেটে গাড়ি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেউ আক্রান্ত না হলেও দুর্ঘটনাটি বেশ শঙ্কা তৈরি করেছে।

এবার মাঝ আকাশে ঝড়ের কবলে পড়েছে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে বহনকারী প্লেন। মঙ্গলবার রাতে আটলান্টা থেকে ফেরার পথে ঝড়ের কবলে পড়ে তাকে বহনকারী ‘এয়ার ফোর্স টু’। পরে ডাইভার্ট হয়ে ওয়াশিংটন-এলাকার বিমানবন্দরে জরুরি অবতরণ করে সেটি। হোয়াইট হাউস এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

কমলার প্রেস সচিব কার্স্টেন অ্যালেন প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, মঙ্গলবার রাতে আটলান্টা, জিএ থেকে যাওয়ার পথে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জয়েন্ট বেস অ্যান্ড্রুস থেকে ডাইভার্ট হয়ে ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ‘এয়ার ফোর্স টু’।

ঘটনার সাথে পরিচিত একটি সূত্রের মতে, প্লেনটি ‘উইন্ড শিয়ার’ এর সম্মুখীন হয়েছিল। উইন্ড শিয়ার হল বাতাসের দিক বা গতির হঠাৎ পরিবর্তন, যা প্লেন উড্ডয়ন ও অবতরণের সময় বিপজ্জনক হতে পারে। তবে প্লেনটি নিরাপদে ডুলেসে অবতরণ করেছে এবং কমলা হ্যারিস এখন বাড়িতে রয়েছেন।

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে মঙ্গলবার ভারী বৃষ্টিপাত ও প্রবল বাতাস আঘাত হানে। বুধবারও ঝড়ো আবহাওয়া থাকবে বলে দেশটির জাতীয় আবহাওয়া পরিষেবা অফিস জানিয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.