যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে সব আরোহী নিহত

যুক্তরাষ্ট্রের পশ্চিম ম্যাসাচুসেটসে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। স্থানীয় সময় রোববার (১৪ জানুয়ারি) দুপুরে গ্রিনফিল্ড এবং লেডেনের সীমান্তে বিমানটি বিধ্বস্ত হয়। এ দুর্ঘটনায় বিমানে থাকা সব আরোহী নিহত হয়েছেন বলে জানা গেছে।

মার্কিন বিমান চলাচল প্রশাসন (এফএএ) জানিয়েছে, দুর্ঘটনার সময় বিমানে পাইলটসহ তিন জন আরোহী ছিলেন। বিমানটি বিধ্বস্ত হলে তারা সবাই মারা যান।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) জানায়, বিধ্বস্ত হওয়া বিমানটি দুই ইঞ্জিন বিশিষ্ট সেসনা-৩১০ মডেলের একটি বিমান। প্রাথমিক তদন্তে দেখা গেছে বিমানটি টেক্সাসের ক্যারিজো স্প্রিংস থেকে ব্রিজপোর্টে যাচ্ছিল। ব্রিজপোর্ট পৌর বিমানবন্দর থেকে ১০ মাইল দূরে বিমানটির ধ্বংসাবশেষ পড়ে ছিল।

স্থানীয় সময় সোমবার সকাল নাগাদ এনটিএসবির একজন তদন্ত কর্মকর্তা দুর্ঘটনাস্থল পরিদর্শের কথা রয়েছে। এ ছাড়া আরও পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানটিকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হবে। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে।

এর আগে গত ৪ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সাউথ ডাকোটার এলসওয়ার্থ বিমানঘাঁটিতে একটি মার্কিন সুপারসনিক বোমারু বিমান বিধ্বস্ত গয়। ওই দিন স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে বিমানঘাঁটিতে অবতরণের সময় এই দুর্ঘটনা ঘটে।

এক বিবৃতিতে মার্কিন বিমানবাহিনী জানায়, বিধ্বস্ত বোমারু বিমানটি বি-১ শ্রেণির। দুর্ঘটনার সময় এটি প্রশিক্ষণ মিশনে ছিল। এ সময় বিমানে চার জন ক্রু সদস্য ছিলেন। তারা চার জনই বিমান থেকে নিরাপদে বের হয়ে আসতে পেরেছেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.