শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার সোনাসহ যাত্রী আটক

গোপন তথ্যের ভিত্তিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ৩ কোটি ২৯ লাখ টাকা মূল্যের স্বর্ণচালান জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। সেই সঙ্গে চোরাচালানে যুক্ত থাকায় যাত্রী হাফিজ হাসানকে আটক করা হয়েছে।

গতকাল বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক (চ.দা.) প্রদীপ কুমার সরকার।

তিনি জানান, মাসকাট থেকে ঢাকায় আসা ‘ওমান এয়ার’ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আনুমানিক বিকেল সাড়ে ৩টার দিকে যাত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের মাধ্যমে স্বর্ণ চোরাচালানের কাজে সম্পৃক্ত থাকতে পারেন বলে গোপন সংবাদ আসে। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের তত্ত্বাবধানে গোয়েন্দা ও তদন্ত সার্কেল কর্মকর্তা ও কর্মচারীরা তাৎক্ষণিকভাবে সতর্কতামূলক অবস্থান গ্রহণ করেন।

তিনি আরও জানান, ‘ওমান এয়ার’ এয়ারলাইন্সের বিমানটি ১১ নং বোর্ডিং ব্রিজে সংযুক্ত হবার সাথে সাথে গোপন সংবাদের তথ্যের ভিত্তিতে ফ্লাইটের ৩২এ সিটের যাত্রী হাফিজ হাসানের পাসপোর্টের মাধ্যমে পরিচয় নিশ্চিত হয়ে তল্লাশি করে তার সামনের সিটে ব্যাক পকেটে সাদা স্কচ টেপে মোড়ানো স্বর্ণবার উদ্ধার করা হয়।

জব্দকৃত স্বর্ণ (যাত্রীসহ) গ্রীন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। গণনা করে ৩২টি স্বর্ণবার পাওয়া যায়। পরবর্তীতে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায় বলে জানানো হয়।

স্বর্ণালংকার ও স্বর্ণবারসহ যাত্রী হাফিজ হাসানকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলার কার্যক্রম চলমান রয়েছে বলেও জানানো হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.