ফ্লোরিডায় বিমান বিধ্বস্ত, নিহত ২

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মহাসড়কে শুক্রবার বিকালে একটি ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটিতে থাকা দুই আরোহী নিহত হয়েছেন। কর্তৃপক্ষের ভাষ্য, ইঞ্জিন বিকল হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার সময় বোম্বার্ডিয়ার চ্যালেঞ্জার ৬০০ নামের বিমানটিতে পাঁচজন আরোহী ছিলেন বলে এক্স বার্তায় জানিয়েছে যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। বিমানটি ছোট শহর নাপলসের পাশে মহাসড়কে ভেঙে পড়ে।

দুই ইঞ্জিনের ছোট বিমানটি নাপলস মিউনিসিপ্যাল বিমানবন্দরে নামার কথা ছিল। এর ঠিক আগে পাইলট নিয়ন্ত্রণ কক্ষকে জানান, বিমানের একটি ইঞ্জিনও কাজ করছে না। তিনি জরুরি অবতরণের অনুমতি চান বলে বিবৃতিতে জানান ওই বিমানবন্দরের মুখপাত্র রবিন কিং।

তিনি আরও বলেন, জরুরি অবতরণের অনুরোধ পাওয়ার পর দ্রুত তা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর নিরাপদে অবতরণ করতে পারেনি।

বিমানটি ওহাইও স্টেট ইউনিভার্সিটি বিমানবন্দর থেকে উড়েছিল। তবে এ দুর্ঘটনায় ওই মহাসড়কে কোনো যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে কি না সেটা জানা যায়নি। দুর্ঘটনাটি নিয়ে তদন্ত করবে ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন ও জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.