বাংলাদেশি হজযাত্রী অসুস্থ, করাচিতে জরুরি অবতরণ করল সৌদিগামী বিমান

ঢাকা থেকে রিয়াদগামী সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট করাচিতে জরুরি অবতরণ করেছে। আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, মাঝ আকাশে এক বাংলাদেশি যাত্রীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এ ঘটনা ঘটে। ৪৪ বছর বয়সী ওই যাত্রীর নাম আবু তাহির।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৫ ফ্লাইট ঢাকা থেকে রিয়াদের উদ্দেশে উড়াল দেয়। কিন্তু মাঝ আকাশে রিয়াদগামী যাত্রী আবু তাহিরের শারীরিক অবস্থার অবনতি হয়। তিনি উচ্চ রক্তচাপে ভুগছিলেন এবং বমি করছিলেন।

তার কথা বিবেচনায় নিয়ে পাইলট প্লেনটি মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে নেন এবং মানবিক অবতরণ চেয়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছ থেকে অনুমতি চান। তবে যাত্রীর জাতীয়তা ও অন্য তথ্য জানতে পেরে প্লেনটিকে ভারতীয় ভূখণ্ডে অবতরণ করতে দেওয়া হয়নি। এরপর পাইলট করাচির দিকে উড়ে যান। সকাল ৭টা ২৮ মিনিটে প্লেনটি জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্লেনটি জরুরি অবতরুণের পর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেডিকেল টিম জরুরি ব্যবস্থা গ্রহণ করে। সেখানে আবু তাহিরকে প্রাথমিক চিকিৎসা দেয় চিকিৎসকরা। পরে প্লেনটি করাচি থেকে রিয়াদের উদ্দেশে রওনা দেয়।েয়লের

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.