জার্মানিতে বরুশিয়া ডর্টমুন্ডের বাসে হামলার কারনে পেছালো খেলা

Blast-bg20170412010947জার্মানিতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের আগে বরুশিয়া ডর্টমুন্ড টিমের খেলোয়াড়দের বহনকারী বাসকে লক্ষ্য করে তিনটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে স্প্যানিশ তারকা ফুটবলার মার্ক বারত্রা আহত হয়েছেন, তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

বরুশিয়া ডর্টমুন্ড টিম নিজেদের মাঠে যাওয়ার পথে স্টেডিয়ামের ১০ কিলোমিটার দূরে হোয়েশ্চেন এলাকায় মঙ্গলবার (১১ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে এই বিস্ফোরণ ঘটানো হয়। রাতে তাদের সিগন্যাল ইদুনা পার্ক মাঠে ফরাসি ফুটবল ক্লাব মোনাকোর সঙ্গে খেলা ছিল।

বরুশিয়া ডর্টমুন্ড ও মোনাকো ক্লাব টুইট করে খেলা তাৎক্ষণিক স্থগিত করে একদিন পেছানোর সিদ্ধান্তের কথা জানায়। আর সংবাদমাধ্যমগুলো জানায়, বিস্ফোরণে বারত্রা হাতে আঘাত পেয়েছেন। অবস্থা গুরুতর নয়। অন্য খেলোয়াড়রা নিরাপদ এবং ভালো আছেন।

পরে আয়োজিত সংবাদ সম্মেলনে ডর্টমুন্ডের পুলিশ প্রধান বলেন, এটা পূর্বপরিকল্পিত হামলা ছিল। ঘটনাস্থলে একটি চিঠি পাওয়া গেছে, সেটি তদন্তের অংশ হিসেবে পর্যবেক্ষণ করা হচ্ছে।

সংবাদ ও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল গাড়ির জানালার কাচ বিস্ফোরণের ফলে ভেঙে গেছে। বিকট শব্দে বিস্ফোরিত হয়েছে গাড়ির চাকাও। তৎক্ষণাৎ পুরো এলাকায় লোকজনকে ছোটাছুটি করতে দেখা যায়।

পুলিশ প্রধান আরও জানান, বিস্ফোরণের ফলে গাড়ির জানালা ভেঙে খেলোয়াড় মার্ক বারত্রার কবজির হাড় ভেঙে গেছে। তার হাতের অস্ত্রোপচার চলছে।

বিস্ফোরণের পর নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছিল, মারাত্মক বিস্ফোরক (সিরিয়াস এক্সপ্লোসিভ) দিয়ে গাড়িতে আঘাত করা হয়েছে। তবে ডর্টমুন্ড পুলিশপ্রধান পরে এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি। এমনকি এটা সন্ত্রাসী হামলা ছিল কিনা সে বিষয়েও কিছু স্পষ্ট করেননি।

বরুশিয়া ডর্টমুন্ড ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, এই খেলা পরদিন (বুধবার ১২ এপ্রিল) রাত ৬টা ৪৫ পর্যন্ত স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে টুর্নামেন্ট নিয়ন্ত্রক উয়েফা।

বিস্ফোরণের খবর পাওয়ার পরপরই ৮০ হাজার দর্শক ধারণক্ষমতার স্টেডিয়ামে জানানো হয়, যতক্ষণ না বের হওয়া নিরাপদ বলা হচ্ছে, ততক্ষণ সবাই ভেতরে থাকুন। এসময় সবার চোখে-মুখে আতঙ্কের ছাপ লক্ষ্য করা যায়। পরে অবশ্য আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা ফুটবলপ্রেমীরা নিরাপদে ফিরে যান।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.