ফারমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান-এমডি’র অ্যাকাউন্ট ফ্রিজ

এভিয়েশন নিউজ ডেস্ক : অর্থ আত্মসাৎসহ নানা কেলেঙ্কারির সঙ্গে জড়িত ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীসহ ৩ জনের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ (স্থগিত) করেছে বাংলাদেশ ব্যাংক।

অন্য দুইজন হলো- ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীম এবং ব্যাংকের আইটি বিভাগের প্রধান ও ইভিপি মো. শাহ আজম। কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে তাদের ৩ জনের ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

তথ্য বিবরনীতে বাবলু চিশতীর ঠিকানা উল্লেখ করা হয়েছে পলামতলা, নতুন বাজার বকশীগঞ্জ জামালপুর ২১৪০। এছাড়া অন্যান্য তথ্যের মধ্যে মাহবুবুল হক চিশতীর স্ত্রী রুজী চিশতী, ছেলে মো. রাশেদুল হক চিশতী, মেয়ে রিমি চিশতী ও ভাই মো. মাজেদুল হক চিশতীর নাম উল্লেখ করা হয়েছে। জানা গেছে, দি ফারমার্স ব্যাংকের উদ্যোক্তা পরিচালক হয়ে মাহবুবুল হক চিশতী কয়েক হাজার কোটি টাকার ঋণে অনিয়ম করেছেন। নিয়মবর্হিভুতভাবে স্ত্রী, ছেলে, মেয়ে ও ভাইকে ঋণ দিয়েছেন ভুয়া প্রতিষ্ঠানের নামে।

এসব ঋণের অর্থের সুবিধাভোগী তিনি নিজেই। ঋণের অর্থে ফারমার্স ব্যাংকের শেয়ার কিনেছেন নিজ নামে। ব্যাংকের সাধারণ আমানতকারীর অর্থ লুট করে এভাবে হাজার কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন তিনি। এদিকে ঋণ কেলেঙ্কারির মাধ্যমে তার বিরুদ্ধে এ পর্যন্ত ৯টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। করোনাকালে এসব মামলা থেকে জামিনে মুক্ত হওয়ার চেষ্টা করেছেন তারা।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.