মালয়েশিয়ায় বাংলাদেশি যাত্রীর কাছ থেকে ঘুষের অভিযোগ

বাংলাদেশি যাত্রীর কাছ থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ঘুষের অভিযোগ উঠেছে।

এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক মাধ্যম হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়ার পর ওই পুলিশের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে দেশটির প্রশাসন।

দেশটির সংবাদমাধ্যম ‘ফ্রি মালয়েশিয়া টুডে’ জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ওই ভিডিওতে দেখা যায় ভারতীয় মালয়েশিয়ান নাগরিক এক ট্যাক্সি চালক পুলিশের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

তিনি জানান, এক বাংলাদেশি যাত্রীকে বিমানবন্দরে পৌঁছে দিচ্ছিলেন তিনি। এ সময় কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি চেকপোস্টে পুলিশ গাড়ি থামায়। যাত্রীর কাছে তার ফ্লাইটের টিকিট ও করোনা নেগেটিভ সার্টিফিকেটও ছিল। তবুও পুলিশ তার কাছে এক হাজার রিঙ্গিত দাবি করে। না দিলে ভেতরে প্রবেশ করা যাবে না বলে জানায়। তারপর যাত্রীটিকে পাশের একটি ঝোপের কাছে নিয়ে গিয়ে ঘুষ নেয় পুলিশ।

তিনি আরও জানান, মালয়েশিয়ায় লকডাউনে কয়েক মাস বেকার থাকার পর দেশে ফিরে যাওয়ার জন্য ওই বাংলাদেশি বিমানবন্দরে আসার পথে যাত্রীর কাছ থেকে ঘুষ নিয়েছে পুলিশ। এই প্রেক্ষিতে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার পরে বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে সেলাঙ্গর রাজ্যের পুলিশ।

এদিকে মালয়েশিয়ায় পুলিশ বলছে আমরা এই বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছি। আমরা কোনো ধরনের অন্যায়ের সঙ্গে আপস করব না। তিনি আমাদের সহকর্মী বা যে-ই হোক না কেন।

মালয়েশিয়ায় পুলিশ বিষয়টি প্রকাশ্যে তুলে ধরার জন্য ওই ট্যাক্সিচালককে ধন্যবাদ জানিয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.