কুষ্টিয়ায় পাসপোর্ট অফিসে দুদকের অভিযান, ৩ দালালের কারাদণ্ড

কুষ্টিয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে এক আনসার সদস্যসহ তিনজনকে কারাদণ্ডসহ জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে দুদক কুষ্টিয়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক নিল কমল পালের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক দবির উদ্দিন আটক দু’জনকে তিন মাস এবং একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলা সদর উপজেলার চৌড়হাস আদর্শপাড়া সলক আলীর ছেলে রিপন (২৭), চৌড়হাস এলাকা ছরোয়ার হোসেনের ছেলে মহিবুল (৪০) ও জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের আনসার সদস্য দেলোয়ার হোসেন (৪০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা মানুষ দালালের হয়রানির শিকার হচ্ছেন- এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে দুদক।
পরে তারা পাসপোর্ট অফিসের ভেতর ও বাইরে থেকে দু’জনকে আটক করে। এ সময় পাসপোর্ট অফিসের আনসার সদস্যের বিভিন্ন কক্ষ তল্লাশি করে ১ লাখ ৩৩ হাজার টাকাসহ পাসপোর্ট বই জব্দ করে দুদক সদস্যরা।

দুর্নীতি দমন কমিশনের কুষ্টিয়া জেলা কার্যালয়ের উপপরিচালক মো. জাকারিয়া বলেন, পাসপোর্ট প্রত্যাশীদের অভিযোগ পাসপোর্ট করতে এসে অতিরিক্ত অর্থ না দিলে দিনের পর দিন ঘুরতে হয়।
ইচ্ছা করে তথ্যে ভুল করে রাখা হয়। টাকা দিলে ঠিক করে দেওয়া হয়। দালালের মাধ্যমে না আসলে পাসপোর্ট পাওয়া যায় না। এসব বিষয়ে পার্সপোট অফিসের কর্মকর্তারা জড়িত কিনা তদন্ত করে দেখা হচ্ছে, থাকলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.