সংসদে পাসপোর্ট অফিসে জ্যেষ্ঠ নাগরিকদের জন্য ভিন্ন বুথ স্থাপনের সুপারিশ

পাসপোর্ট অফিসে সিনিয়র সিটিজেনসহ বিশেষায়িত ব্যক্তিদের জন্য আলাদা আলাদা বুথ স্থাপনের মাধ্যমে সেবা নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এবং রুমানা আলী এতে অংশ নেন।

বৈঠকে প্রবাসীদের পাসপোর্ট বা ইমিগ্রেশন সংক্রান্ত বিভিন্ন জটিলতা নিরসন এবং যাবতীয় সমস্যা সমাধানের বিষয়ে নীতিমালা প্রণয়ন প্রক্রিয়াধীন আছে বলে জানানো হয়।

এছাড়া কারা অধিদপ্তরের সার্বিক কার্যক্রম এবং কমিটির  ৭ম  সভায় নেয়াও সিদ্ধান্তগুলো বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতির প্রতিবেদন উপস্থাপন  ও বিস্তারিতভাবে আলোচনা করা হয়।

সেই সঙ্গে দেশের প্রতিটি পাসপোর্ট অফিসে সিনিয়র সিটিজেন (জ্যেষ্ঠ নাগরিক)-সহ অন্যান্য বিশেষায়িত ব্যক্তিদের জন্য আলাদা আলাদা বুথ স্থাপন ও যথাযথ সেবা নিশ্চিত করা এবং ট্রাফিক পুলিশদের জন্য স্বাস্থ্যসম্মত টয়লেট স্থাপনেরও সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, মহাপুলিশ পরিদর্শক (আইজিপি), দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.