বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন ওবায়েদ উল্যা চৌধুরী

বাংলাদেশ ব্যাংকে পরিচালক হিসাবে পদোন্নতি পেলেন মো. ওবায়েদ উল্যা চৌধুরী। পদোন্নতি পাওয়ার আগে তিনি পরিদর্শন বিভাগ-৫ এর অতিরিক্ত পরিচালক ছিলেন।

আজ রোববার বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এ তথ্য।

ওবায়েদ উল্যা ১৯৯৯ সালের ২৪ মার্চ বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এরপর ফাউন্ডেশন ট্রেনিং শেষে তদানীন্তন ব্যাংক পরিদর্শন বিভাগ-১ (সরকারি ব্যাংক উপবিভাগ) এ যোগদান করেন।

পরবর্তীতে অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং ডিপার্টমেন্ট, ব্যাংক পরিদর্শন বিভাগ-১ (বেসরকারি ব্যাংক উপবিভাগ) ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৫ এ অতিরিক্ত পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি ইক্যুইটি অ্যান্ড অন্ট্রাপ্রেনারশিপ ফান্ড ইউনিট এবং অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটিতে প্রেষণে প্রায় ৮ বছর দায়িত্ব পালন করেন।

পেশাগত প্রশিক্ষণের অংশ হিসেবে তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ভারতে বিভিন্ন বিষয়ে প্রায়োগিক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

তিনি শিক্ষা জীবনেই যথেষ্ট কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে সম্মানসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

এছাড়া বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট থেকে কৃতিত্বের সঙ্গে ব্যাংক ম্যানেজমেন্টের উপর স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

১৯৬৮ সালের ১ অক্টোবর নোয়াখালী জেলার সোনাইমুড়ি থানায় জন্ম নেওয়া এই কর্মকর্তা এক কন্যা ও দুই পুত্র সন্তানের জনক।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.