ফ্রান্সপ্রবাসীদের দীর্ঘদিনের পাসপোর্ট সমস্যার সমাধান করল দূতাবাস

অবশেষে সমাধান হলো ফ্রান্সপ্রবাসীদের দীর্ঘদিনের পাসপোর্ট সমস্যার। যা ছিল ফ্রান্সে বসবাসরত অনিয়মিত প্রবাসীদের প্রাণের দাবি। সে দাবির প্রেক্ষিতে ফ্রান্সস্থ বাংলাদেশ দূতাবাস পাসপোর্ট সমস্যার সমাধান করে।

গত সোমবার বিকালে বাংলাদেশ দূতাবাসের বলরুমে আনুষ্ঠানিকভাবে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা ভুক্তভোগীদের হাতে সংশোধিত পাসপোর্ট তুলে দেন।

ফ্রান্সসহ ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের পাসপোর্টে নাম ও বয়স সংশোধনকে কেন্দ্র করে সৃষ্ট জটিলতা নিরসনে ফ্রান্স বাংলাদেশ দূতাবাস প্রবাসীদের এ সমস্যা সমাধানের উদ্যোগ নেয়।

পাসপোর্ট বিতরণকালে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের সমস্যা অত্যন্ত গুরুত্বসহ দেখেন। প্রধানমন্ত্রী ও সরকারের পাসপোর্ট সংক্রান্ত বিভাগগুলোর আন্তরিকতার ফলেই অত্যন্ত জঠিল এ বিষয়টি সমাধান হয়েছে।

এসময় ভুক্তভোগী প্রবাসীরা পাসপোর্ট হাতে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। উপস্থিত সবাইকে মিষ্টি মুখ করান। বাংলাদেশ সরকার ও দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, ফ্রান্সে অনন্ত ৫ হাজার প্রবাসী বাংলাদেশি পাসপোর্ট জটিলতায় চরম দুর্ভোগ ও হতাশায় ভুগছিলেন। রাষ্ট্রদূত এম তালহার উদ্যোগে সমস্যার সমাধানের দিকে এগুচ্ছে।

রাষ্ট্রদূতের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ফ্রান্স-বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

পাসপোর্ট বিতরণকালে আরো উপস্থিত ছিলেন দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

সূএ: ঢাকাটাইমস

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.