মালয়েশিয়ায় বিশেষ ব্যবস্থাপনায় সরাসরি পাসপোর্ট পাবেন প্রবাসীরা

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের বৈধকরণের চলমান রিক্যালিব্রেশন ২ দশমিক শূন্য কর্মসূচিকে সামনে রেখে চারদিনের মধ্যে বিশেষ ব্যবস্থাপনায় পাসপোর্ট বিতরণ করা হবে বলে জানিয়েছে কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন। বিশেষ এ সেবা অনলাইন অ্যাপয়েন্টমেন্টের গ্রহণের পদ্ধতি ও এর মাধ্যমে পাসপোর্ট গ্রহণের তারিখ, সময় ও স্থান উল্লেখ করে সম্প্রতি হাইকমিশন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

দূতাবাসের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২-৩ এবং ২৩-২৪ মার্চ মোট চারদিন ৩০ জালান আমপাং ৫০২৫০ কুয়ালালামপুর (জ্যাকেল মলের পাশে) অবস্থিত হাইকমিশনের পাসপোর্ট সার্ভিস সেন্টার থেকে মালয়েশিয়ার স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে সরাসরি পাসপোর্ট প্রদান করা হবে।

এক্ষেত্রে ২ ও ৩ মার্চ সরাসরি পাসপোর্ট পেতে ২৭ ফেব্রুয়ারি এবং ২৩ ও ২৪ মার্চ পাসপোর্ট পেতে ১৯ মার্চের মধ্যে https://appointment.bdhckl.gov.bd/other লিঙ্কে গিয়ে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। অ্যাপয়েন্টমেন্ট ব্যতীত পাসপোর্ট বিতরণ করা হবে না। পাশাপাশি এসময় পাসপোর্ট ডেলিভারির জন্য বিদ্যমান পোস্ট অফিসের সার্ভিসও চালু থাকবে।

তবে একসঙ্গে দুই ধরনের সার্ভিসে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ না করতে প্রবাসীদের অনুরোধ জানিয়েছেন পাসপোর্ট ও ভিসা উইংয়ের কাউন্সিলর প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন। হাইকমিশনার স্যারের দিক নির্দেশনায় পাসপোর্ট সেবা সহজ করার লক্ষ্যে দূতাবাস নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.