দুই দশকে এমন তিক্ত অভিজ্ঞতা হয়নি রিয়াল মাদ্রিদের

দুই দশকে এমন তিক্ত অভিজ্ঞতা হয়নি রিয়াল মাদ্রিদের।

ফিরতি লেগ হারলেও কোপা ডেল রে কোয়ার্টার ফাইনালে উঠেছে রিয়াল মাদ্রিদ
লেগানেসের বিপক্ষে কাল শেষ ষোলো ফিরতি লেগে ১-০ গোলের হারলেও কোপা ডেল রে কোয়ার্টার ফাইনালে ওঠা আটকায়নি রিয়াল মাদ্রিদের। প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে রিয়াল জিতেছে ৩-১ ব্যবধানে। কিন্তু ফিরতি লেগ হেরে নিজেদের পারফরম্যান্সকে আরও শোচনীয় করে তুলল সান্তিয়াগো সোলারির দল। গত দুই দশকে রিয়াল কখনো এত বাজে খেলেনি।

চলতি মৌসুমে এরই মধ্যে ১০ ম্যাচ হেরেছে রিয়াল। মাদ্রিদের ক্লাবটি সর্বশেষ এমন বাজে সময়ের মধ্য দিয়ে গিয়েছিল ১৯৯৮-৯৯ মৌসুমে, কোচ গাস হিডিংকের অধীনে। এ মৌসুমের এখন পর্যন্ত ৩২ ম্যাচে শুধু যে ১০ হার তাই নয়, রিয়ালের সঙ্গে যায় না এমন আরও কয়টি ঘটনা ঘটেছে। ৮টি ম্যাচে একবারও প্রতিপক্ষের জালে বল স্পর্শ করাতে পারেনি দলটি। ২০ ম্যাচে অন্তত একটি হলেও গোল হজম করেছে তাঁরা। গতবার পুরো মৌসুম মিলিয়েই রিয়াল হেরেছিল ৯ ম্যাচ। কিন্তু এবার মৌসুমের অর্ধেক পথ শেষ হতেই দলটির এমন করুণ হাল।

দলে স্থিতির অভাব বারবার স্পষ্ট হয়ে উঠছে স্প্যানিশ ক্লাবটির। ইসকোর সঙ্গে কোচের তিক্ত সম্পর্ক দৃশ্যমান উদাহরণ দেখা গেল কালকের ম্যাচে। ৬৮ মিনিটে ইসকোকে তুলে ক্রিস্টো গনজালেজকে মাঠে নামান কোচ সোলারি। ইসকো যখন মাঠ ছাড়ছিলেন গুরু-শিষ্যের মধ্যে ন্যূনতম আন্তরিকতার কোনো ছাপই দেখা যায়নি।

মৌসুমের শুরু থেকেই কেমন যেন ছন্নছাড়া সময় কাটছে রিয়ালের। অথচ এর আগে টানা তিন মৌসুমেই চ্যাম্পিয়নস লিগ জিতেছে মাদ্রিদের ক্লাবটি। জিনেদিন জিদান কোচ পদ ছেড়ে দেওয়ার পর হুয়ান লোপেতেগিকে কোচ নিয়োগে বিতর্ক হয়েছিল। এরপর বরখাস্তও হন লোপেতেগি। তাঁর জায়গায় এখন কোচের পদ সামলাচ্ছেন সোলারি। কিন্তু কিছুতেই বাজে অবস্থা কাটিয়ে উঠতে পারছে না রিয়াল।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.